• শুক্রবার, ১০ মে ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন |
শিরোনাম :
ডোমারে রির্টানিং কর্মকর্তার কন্ট্রোল রুমে হামলার ঘটনায় গ্রেপ্তার ৫ অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ

ঈদের আগেই রেলবহরে আসছে ৮৬ কোচ

রেলকোচসিসি নিউজ: আসন্ন ঈদুল ফিতরে অতিরিক্ত যাত্রী পরিবহনের লক্ষ্যে রেলওয়ে পূর্বাঞ্চল নিয়মিত বহরের সাথে আরো ৮৬টি অতিরিক্ত কোচ সংযোজন করতে যাচ্ছে। ইতিমধ্যে চট্টগ্রামের পাহাড়তলী রেলওয়ে ওয়ার্কশপে আধুনিক প্রযুক্তিতে মেরামত করা হচ্ছে এই কোচগুলো।
জানা গেছে, নিয়মিত ট্রেনের পাশাপাশি ইন্দোনেশিয়া থেকে সদ্য আমদানি করা লাল-সবুজ রঙের কোচগুলো দিয়ে ‘সুবর্ণ এক্সপ্রেসের’ আদলে একটি নতুন ট্রেন চালু করা হবে এবারের ঈদে। নতুন বগির ৮০০ সিট নিয়ে এই ট্রেনটি আগামী ২৫ জুন চালু হবে। এটি প্রতিদিন ঢাকা থেকে সকাল ৭ টায় ছাড়া হবে এবং চট্টগ্রামে সাড়ে ১২টায় পৌঁছবে। চট্টগ্রাম থেকে আবার ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে বেলা আড়াইটায়।
এই ব্যাপারে রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক প্রকৌশলী মোহাম্মদ আবদুল হাই  জানান, এবার ঈদে আমরা ৮৬টি অতিরিক্ত কোচ বিভিন্ন ট্রেনে যুক্ত করবো। পাহাড়তলী রেলওয়ে ওয়ার্কশপে আধুনিক প্রযুক্তিতে এসব কোচ মেরামত করা হচ্ছে। পাহাড়তলী রেলওয়ে ওয়ার্কশপে যে কোচগুলো মেরামত করা হচ্ছে সেগুলো মহানগর গোধুলী, সাগরিকা এক্সপ্রেস, পাহাড়িকা, চট্টলা এক্সপ্রেসে যুক্ত করা হবে। এতে করে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে।
এদিকে এবারের ঈদে অগ্রিম টিকিট ঈদের ১০দিন আগে থেকে বিক্রি শুরু হবে বলে জানা গেছে। অতীতে ৫ দিন আগে অগ্রিম টিকিট বিক্রি শুরু হতো। এবার ঈদের যাত্রার ১০ দিন আগে টিকিট বিক্রি শুরু হচ্ছে। বাংলাদেশ রেলওয়ে সূত্রে জানা গেছে, আজ বুধবার রেলওয়ের এক সভা অনুষ্ঠিত হবে। সভায় আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ট্রেন পরিচালনার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ